কুলাউড়ায় কলেজের মিলাদে বক্তব্য না দেয়ায় হামলা, ভাঙচুর!

মৌলভীবাজারের কুলাউড়া সরকারি কলেজে বার্ষিক মিলাদ মাহফিলে বক্তব্য দেয়ার সুযোগ না পেয়ে বহিরাগত ছাত্ররা হামলা ও ভাঙচুর করেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও কলেজের ছাত্ররা জানায়, বুধবার (০২ নভেম্বর) কলেজের বার্ষিক মিলাদ মাহফিল ছিলো। এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদুর রহমান খোন্দকার, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বেনু ও সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম প্রমুখ।

মিলাদ মাহফিল শুরুর পর ছাত্রসংগঠনের নামে বক্তব্য দেয়ার জন্য ছাত্ররা কলেজ কর্তৃপক্ষের সাথে কথা বলেন। এসময় কলেজ কর্তৃপক্ষ ছাত্র সংগঠনের নেতাকে বক্তব্য দানের সুযোগ দেন। কিন্তু ছাত্ররা তা না মেনে চলে যায়। মিলাদ শেষ হওয়ার পরে বিক্ষুব্ধ ছাত্ররা হামলা চালিয়ে মিলাদের স্টেজ এবং শিক্ষক মিলনায়তনের চেয়ার ভাঙচুর করে।

কুলাউড়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হান্নান জানান, হামলাকারীরা বিভিন্ন রাজনৈতিক সাংগঠনের বহিরাগত নেতা। দু’জনকে বক্তব্য দেয়ার সুযোগ দিয়েছিলাম কিন্তু তারা তা প্রত্যাখ্যান করে পরে কলেজে হামলা ভাঙচুর চালায়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক জানান, ‘আমরা বেরিয়ে আসার পর ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফের পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং ছাত্ররা চলে যায়।’

কুলাউড়া উপজেলা নির্বাহী ফিসার মো. মাহমুদুর রহসান খোন্দকার জানান, ‘আমি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে মামলা দেয়ার জন্য বলেছি। মামলা দিলেই ঘটনার সাথে জড়িতদের বের করা যাবে।’