কুলাউড়ায় আটক জঙ্গিদের পরিচয়

মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গি আস্তানা সোয়াট ও পুলিশের যৌথ অভিযানে নারী, শিশুসহ ১৩ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে চারজন পুরুষ, ছয়জন নারী ও তিনজন শিশু।

শুক্রবার (১১ আগস্ট) রাতভর অভিযান শেষে শনিবার সকালে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- আটক অভিযুক্তরা হলেন- সাতক্ষীরার তালা উপজেলার নলতা গ্রামের ওমর আলীর ছেলে শরীফুল ইসলাম (৪০), তার স্ত্রী আমিনা বেগম (৪০), তাদের মেয়ে হাবিবা বিনতে শফিকুল (২০), কিশোরগঞ্জের ইটনা উপজেলার কালনার আবুল কাশেমের ছেলে হাফিজ উল্লাহ (২৫), নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকার রসুলপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম (২২), তার স্ত্রী মেঘনা (১৮), সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মাইজবাড়ী গ্রামের সাইফুল ইসলামের ছেলে রাফিউল ইসলাম (২২), পাবনার আটঘরিয়ার শ্রীপুর গ্রামের আব্দুস ছাত্তারের স্ত্রী শাপলা বেগম (২২), নাটোরের চাঁদপুর গ্রামের সোহেল তানজীম রানার স্ত্রী মাইশা ইসলাম (২০) ও বগুড়ার সারিয়াকান্দির নিজবলাই গ্রামের সুমন মিয়ার স্ত্রী সানজিদা খাতুন (১৮)।

তাদের সাথে আবিদা (১২ মাস), জুবেদা (১৮ মাস) ও হুজাইফা (৬) নামের তিন শিশুও রয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাত আটটা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের ওই বাড়ীটি পুলিশ প্রশাসন ঘিরে রাখে। পরে শনিবার (১২ আগস্ট) সকালে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী কমিশনার শফিকের নেতৃত্বে ‘অপারেশন হিল সাইড’ নামে অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

এসময় ৩ কেজি বিস্ফোরক, ৫০টি ডেটোনেটর, নগদ ৩ লাখ টাকা, জঙ্গি সদস্যদের প্রশিক্ষণের জন্য বিভিন্ন সরঞ্জাম ও বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়েছে।