কা‌র্ডিফের লর্ড মেয়র হ‌লেন মৌলভীবাজা‌রের বাব‌লিন

বাংলাদেশের মৌলভীবাজা‌রের বাব‌লিন ম‌ল্লিক ব্রিটে‌নের কা‌র্ডিফ সি‌টি কাউন্সিলের লর্ড মেয়র নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। বৃহস্প‌তিবার (৩১ মার্চ) কা‌র্ডিফ কাউন্সিলের কাউন্সিলররা তা‌কে মেয়র নির্বাচিত ক‌রেন।

মৌলভীবাজার সদর উপ‌জেলার একাটুনা ইউনিয়‌নের সন্তান বাব‌লিন বাংলা‌দেশ আওয়ামী লী‌গের জাতীয় প‌রিষদ সদস্য ও মৌলভীবাজার জেলা ক‌মি‌টির সা‌বেক জ্যেষ্ঠ সহ-সভাপ‌তি মো. ফিরুজের মেয়ে।

বৃহস্প‌তিবার রা‌তে কাউন্সিলর বাব‌লিন সবার দোয়া ও সহ‌যোগিতা কামনা ক‌রে ব‌লেন, প্রথমবা‌র কোনও বাংলাদেশি হি‌সে‌বে কা‌র্ডিফের লর্ড মেয়র নির্বা‌চিত হ‌য়ে তি‌নি গ‌র্বিত ও আন‌ন্দিত।

ছোটবেলায় মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে পাড়ি জমান তিনি। পরিবারের তিন সন্তানের মধ্যে কনিষ্ঠ বাবলিন বায়ো-কেমি‌স্ট্রিতে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। পরবর্তীতে কার্ডিফ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। গত সংসদ নির্বা‌চনে ‌ব্রিটে‌নের উদার ধারার রাজনৈতিক দল লিবডেম (লিবারেল ডেমোক্র্যাট) তা‌কে ম‌নোনয়ন দেয়।

বাব‌লিন ম‌ল্লিক কা‌র্ডিফ সি‌টি কাউন্সিলের মেয়র নির্বা‌চিত হওয়ায় বন্ধন মৌলভীবাজা‌রের কর্নধার কাউন্সিলার মু‌জিবুর রহমান জ‌সিম, একাটুনার সা‌বেক চেয়ারম্যান লন্ডন প্রবাসী অদুদ আলমসহ মৌলভীবাজার জেলার বি‌ভিন্ন সংগঠন ও ক‌মিউনিটি নেতারা তা‌কে অভিনন্দন জা‌নান।