কানাইঘাট উপজেলার নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব গ্রহণ

সিলেটের কানাইঘাট উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান দায়িত্ব গ্রহণ করেছেন। বুধবার (২৬ জুন) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে নতুন পরিষদের দায়িত্ব গ্রহণ শেষে দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নতুন পরিষদের প্রথম সভা হয় অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের প্রথম মাসিক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সাংসদ মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের ফুলের তুড়া দিয়ে বরণ করে নেন। পরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মস্তাক আহমদ পলাশ, ভাইস চেয়ারম্যান মাওলানা আলতাফ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা জাহানকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ বরণ করে নেন।

এছাড়াও উপজেলা চেয়ারম্যানকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করেন।

পরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার ফারজানা নাসরিনের পরিচালনায় প্রথম মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ হুছামুদ্দীন চৌধুরী নবনির্বাচিত পরিষদকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘আপনাদেরকে কানাইঘাট উপজেলাবাসী ভোট দিয়ে নির্বাচিত করেছেন উপজেলাবাসীর সুখে, দুঃখে পাশে পাওয়ার জন্য। সকল ইউপি চেয়ারম্যানদের সাথে নিয়ে নির্বাচিত নতুন পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কানাইঘাটের অবকাঠামোগত উন্নয়নে একসাথে কাজ করার আহ্বান জানাই।’

তিনি আরও বলেন, ‘সকলের যৌথ সমন্বয়ে কানাইঘাটকে একটি মডেল উপজেলা বির্নিমাণে এবং সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে আমরা একসাথে কাজ করে যাব।’

সম্প্রতি দু’দফার বন্যায় কানাইঘাটের ভেঙে যাওয়া রাস্তা-ঘাট সহ অবকাঠামোগত ক্ষয়ক্ষতির বিষয়টি চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য স্ব স্ব দপ্তরের কর্মকর্তাদের নির্দেশনা দেন এই সাংসদ।

সভাপতির বক্তব্যে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ বলেন, ‘আজ আনুষ্ঠানিকভাবে কানাইঘাট উপজেলা পরিষদের দায়িত্ব গ্রহণ করেছি। কানাইঘাট উপজেলায় সরকারের উন্নয়ন কর্মকান্ড স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়নের জন্য জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, কানাইঘাটের রাজনৈতিক মহলসহ সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা চাই। সেই সাথে ৫ জুনের নির্বাচনে দলমতের উর্ধ্বে উঠে আমাকে বিপুল ভোটে বিজয়ী করার জন্য কানাইঘাটবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই।’

সভায় বক্তব্য রাখেন, বিদায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল মুমিন চৌধুরী, পৌরসভার মেয়র লুৎফুর রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি), মোহাম্মদ ওয়াজিদ ওয়াসিফ, উপজেলা কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ রায়, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, ইউপি চেয়ারম্যানদের পক্ষে দিঘীরপাড় পূর্ব ইউপির চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিনসহ পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বিকেল সাড়ে ৩টা থেকে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটিসহ অন্যান্য কমিটির সভায় যোগদান করেন উপজেলা পরিষদের নবাগত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দ।

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে গত ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ২৩ জুন সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠান হয়। স্ব-স্ব পদে দায়িত্বভার গ্রহণ করে নতুন পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।