কানাইঘাটে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা

‘স্মার্ট হবে স্থানীয় সরকার, নিশ্চিত করবে সেবার অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কানাইঘাটে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি, সূধীজনদের অংশগ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে জাতীয় স্থানীয় সরকার দিবসের র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে ও উপজেলা প্রকৌশলী মো. আবু হানিফার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, প্রাণি সম্পদ কর্মকর্তা নবনিতা সরকার ত্বন্নি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান, কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন সহ আরো অনেকে।

জাতীয় স্থানীর সরকার দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার জনসাধারণের দোরগোড়ায় সবধরনের সেবা পৌঁছে দিতে এ দিবসের সূচনা করেছেন যাতে করে জনসাধারণ স্থানীয় সরকারের সকল প্রতিষ্ঠান থেকে নিরবিচ্ছিহ্নভাবে সেবা নিতে পারেন।

আলোচনা সভায় সরকারের এ মহৎ উদ্যোগকে নিষ্ঠা ও সততার মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করার জন্য সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের আহ্বান জানানো হয়।