কানাইঘাটে সাংবাদিক কাওছারের পিতার দাফন, শোক প্রকাশ

দৈনিক প্রতিদিনের বাংলাদেশের সিলেট অফিসের স্টাফ রিপোর্টার ও সিলেট বাণীর সিনিয়র রিপোর্টার, কানাইঘাট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য সাংবাদিক কাওছার আহমদের পিতা কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সতিপুর গ্রাম নিবাসী সাবেক ইউপি সদস্য এলাকার প্রবীণ পঞ্চায়েত সিরাজ উদ্দিনের দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার রাত ৮টায় সতিপুর জামে মসজিদ সংলগ্ন মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে গ্রামের পঞ্চায়েত কবরস্থানে সিরাজ উদ্দিনকে দাফন করা হয়।

জানাজার নামাজে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ সহ সর্বস্তরের কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

জানাজা নামাজের পূর্বে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বলেন, প্রবীণ মুরব্বী সাবেক ইউপি সদস্য সিরাজ উদ্দিন এলাকার একজন বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব ছিলেন। এলাকার মসজিদ মাদ্রাসা সহ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নসহ সকল ভাল কাজে মৃত্যুর আগ পর্যন্ত তিনি কাজ করে গেছেন। তার মৃত্যুতে এলাকাবাসী একজন ন্যায় নিষ্ঠবান প্রবীণ মুরব্বীকে হারিয়েছে। সবাই তার আত্মার মাগফেরাত কামনা করেন।

প্রসঙ্গত, বার্ধক্যজনীত কারণে গত শুক্রবার দুপুর ১২টা ১৫ মিনিটের সময় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন সিরাজ উদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ৪ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে কানাইঘাট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য সাংবাদিক কাওছার আহমদের পিতা সিরাজ উদ্দিনের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এম.এ হান্নান, বর্তমান সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ নেতৃবৃন্দ।