কানাইঘাটে সড়ক দুর্ঘটনায় নিহত রিয়াজের দাফন সম্পন্ন

কানাইঘাটে মোটর সাইকেল দুর্ঘটনায় নিহত ছাত্রদল নেতা রিয়াজ উদ্দিনের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছে।

কানাইঘাট থানা পুলিশ নিহত রিয়াজ উদ্দিনের লাশ তার পরিবারের কাছে হস্তান্তরের পর শুক্রবার বাদ মাগরিব স্থানীয় বীরদল আনোয়ারুল উলূম মাদ্রাসা মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজার নামাজে এলাকার সর্বস্তরের হাজারো শোকাহত লোকজন অংশগ্রহণ করেন। জানাজা শেষে রিয়াজ উদ্দিনের লাশ গ্রামের পঞ্চায়েত কবরস্থানে দাফন করা হয়।

এর আগে শুক্রবার সকাল ৮টার দিকে রিয়াজ আহমদ মোটরসাইকেল যোগে বাড়ি থেকে পাতাবাহার কয়েল কোম্পানির একটি মিটিংয়ে সিলেট যাওয়ার জন্য কানাইঘাট বাজারের উদ্দেশ্যে রওয়ানা হন। এ সময় তার মোটরসাইকেলে আরো দু’জন আরোহী ছিলেন।

সকাল অনুমান সাড়ে ৮টার দিকে পৌরসভার নন্দিরাই পশ্চিম জামে মসজিদের উত্তরে পৌঁছামাত্র মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সাথে সজোরে ধাক্কা লেগে রাস্তায় ছিটকে পড়লে গুরুতর আহত হন রিয়াজ। সাথে সাথে স্থানীয়রা তাকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ সময় তার সাথে মোটরসাইকেলে থাকা একই গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র নুর আহমদ (২৩), বীরদল আগফৌদ গ্রামের সমছু উদ্দিনের পুত্র ফাহাদ আহমদ (২১) আহত হন।

নিহত রিয়াজ উদ্দিন কানাইঘাট সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও সদর ইউনিয়নের বীরদল ছোটফৌদ গ্রামের জালাল উদ্দিনের পুত্র। সে পাতাবাহার কয়েল কোম্পানিতে এস.আর হিসেবে কানাইঘাটে কর্মরত ছিল।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।