কানাইঘাটে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের কানাইঘাটে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২২ মে) সকাল ১১টায় উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

প্রথম দিনে উপজেলা এবং ইউনিয়ন ভূমি অফিস থেকে দিনভর ভূমি মালিকদের অনলাইনে তাৎক্ষণিক জমি সংক্রান্ত সেবা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বলেন, স্মার্ট ভূমি ব্যবস্থাপনার অংশ হিসেবে ইতিমধ্যে যেসব সেবা চালু হয়েছে, সেসব বিষয়ই ‘ভূমি সেবা সপ্তাহে’ নাগরিকদের অবগত ও সচেতনতা তৈরি করতে চায় ভূমি মন্ত্রণালয়। এসময় তিনি নাগরিকদের ভূমি সেবা নিতে কোনো দালাল ছাড়া ভূমি অফিসে উপস্থিত হয়ে বা অনলাইনে সেবা নেওয়ার জন্য আহবান জানানো হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সমাজসেবা কর্মকর্তা মো. জিলানী, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, সমবায় কর্মকর্তা মো. জামাল উদ্দিনসহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা।

সিলেট ভয়েস/এএইচএম