কানাইঘাটে বিজিবির ধাওয়ায় পিকআপ উল্টে তুলকালাম কাণ্ড!

সিলেটের কানাইঘাট উপজেলায় বিজিবির ধাওয়া খেয়ে ভারতীয় নাসির বিড়ি বোঝাই একটি টাটা পিকআপ উল্টে তুলকালাম কাণ্ড ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছেন।

ঘটনায় একপর্যায়ে পুলিশ ও বিজিবির কর্মকর্তাদের উপস্থিতিতে নাসির বিড়ি বোঝাই পিকআপটি আটক করে থানায় নিয়ে আসা হয়। গ্রেপ্তার করা হয় ২ জনকে।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, বুধবার রাত সোয়া ৭টার দিকে ভারতীয় নাসির বিড়ি বোঝাই একটি পিকআপ গাড়ী সুরাইঘাট সীমান্ত এলাকা থেকে কানাইঘাট পৌর শহরের দিকে আসার সময় পিকআপটির পিছু নেয় বর্ডারগার্ড জকিগঞ্জ ব্যাটালিয়ন ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা। বিজিবি পিকআপসহ ভারতীয় নাসির বিড়ি বোঝাই গাড়ীটি আটকের জন্য পিছন পিছন ধাওয়া করলে গাড়ীর চালক বেপরোয়াভাবে গতি বাড়িয়ে দেয়। একপর্যায়ে সাড়ে ৭টার দিকে রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মোড়ে এসে পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি স্টেশনারী দোকানের পাকা পীলারের সাথে স্বজোরে ধাক্কা লেগে ধুমড়ে-মুচড়ে যায়।

এ সময় গাড়ীর চালকসহ গাড়ীতে থাকা ৪/৫ জন আহত অবস্থায় পালিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়ার পর সেখান থেকে ২ জনকে আটক করে পুলিশ।

বিজিবির ধাওয়া খেয়ে নাসির বিড়ি বোঝাই পিকআপ উল্টে যাওয়ার পর সেখানে শত শত উৎসুক জনতা ভীড় করলে বিজিবির সদস্যরা মারমুখী হয়ে ওঠে। একপর্যায়ে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সাথে সাথে কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার ইসমাইল মিয়াসহ বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন।

থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান, পিকআপ সহ ভারতীয় ৫ লক্ষ ৮৮ হাজার পিস নাসির বিড়ি আটকের ঘটনায় সুরইঘাট বিজিবি ক্যাম্পের সুবেদার ইসমাইল মিয়া বাদী হয়ে গ্রেপ্তারকৃত ২ জন আরো অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। থানার মামলা নং- ২৩, তারিখ- ২৯/০৯/২০২২ইং।