কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে ৪২ কোটি টাকা বরাদ্দ

দুই দফা বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের কানাইঘাট উপজেলার কানাইঘাট-দরবস্ত-শাহবাগ সড়ক মেরামতের জন্য ৪২ কোটি ৫১ লক্ষ ৪২ হাজার টাকার বরাদ্দ দিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর। সম্প্রতি ঘটে যাওয়া দু’দফা বন্যায় সড়কটির বিভিন্ন অংশ ভেঙে যায় এবং পিচ ওঠে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ফলে জাতীয় সংসদের অধিবেশনে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী দু’দফা বন্যার সার্বিক ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরলে এ বরাদ্দের অনুমোদন দেয় সংস্থাটি।

রোববার (২৩ জুন) ক্ষতিগ্রস্ত ওই সড়কের বিভিন্ন অংশ মেরামতের জন্য একটি পত্রের মাধম্যে এ বরাদ্দ দেয় সড়ক ও জনপথ অধিদপ্তর ।

বরাদ্দের বিষয়টি স্বীকার করে সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী বলেন, ‘দু’দফা বন্যায় তার নির্বাচনী আসন কানাইঘাট ও জকিগঞ্জে রাস্তা-ঘাট, বাড়ি-ঘর ও সুরমা, কুশিয়ারা ডাইকের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। বিশেষ করে দীর্ঘদিন থেকে জরাজীর্ণ কানাইঘাট গাজী বোরহান উদ্দিন সড়কের উন্নয়ন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত কানাইঘাট-দরবস্ত-শাহবাগ সড়ক সহ অন্যান্য গ্রামীণ অঞ্চলের প্রধান প্রধান রাস্তার মেরামত কাজ দ্রুত শুরু করার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরসহ মহান জাতীয় সংসদে বার বার এ নিয়ে বক্তব্য অব্যাহত রেখেছিলাম।