কানাইঘাটে পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শোভাযাত্রা

‘সবার আগে সুশাসন, জনসেবায় উদ্ভাবন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় সিলেটের কানাইঘাট উপজেলায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (২৩ জুলাই) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের সকল দফতরের সরকারি কর্মকর্তা, কর্মচারীদের অংশগ্রহনে ইউএনও’র কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা পরবর্তী সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গোপাল চন্দ্র সূত্রধরের সঞ্চালনায় আলোচনা সভায় সরকারি দফতরের সেবার পরিধি তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নবনিতা সরকার তন্বি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হায়দার আলী, সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও সুবল চন্দ বর্মণ সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের সকল দফতর ও থানা পুলিশ স্ব স্ব দফতর জনসাধারণের জন্য নেয়া সরকারের সেবার পরিধি স্টলের মাধ্যমে তুলে ধরেন।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার জবাবদিহিতা নিশ্চিত করার জন্য ২০১৬ সালে পাবলিক সার্ভিস দিবসের সূচনা করেন। এরপর থেকে প্রতিবছর সারাদেশে উপজেলা পর্যায়ে প্রশাসনের উদ্যোগে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা যাতে করে নিষ্ঠা ও আন্তরিকতার সহিত সরকারের সকল সেবা জনসাধারণের জন্য দ্রুত নিশ্চিত করেন, তার বার্তা দেয়া হয়।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের টাকা জনগনের ট্যাক্সের মাধ্যমে প্রদান করা হয়। তাই সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জনসাধারণের জন্য আন্তরিকতার সহিত কাজ করার আহ্বান জানান।