কানাইঘাটে আব্দুল মালিক শিক্ষা ট্রাস্টের বৃত্তি প্রদান

কানাইঘাটে মাস্টার আব্দুল মালিক শিক্ষা ট্রাস্টের উদ্যোগে প্রথমবারের মতো মেধাবী বৃত্তি পরীক্ষার সনদ ও বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) বিকেল ২টায় পৌরসভাস্থ সোনারবাংলা একাডেমী মিলনায়তনে এই বৃত্তিপ্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোনারবাংলা একাডেমীর প্রধান শিক্ষক ও আব্দুল মালিক শিক্ষা ট্রাস্টের সভাপতি মাস্টার মহি উদ্দিনের সভাপতিত্বে ও কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।

বিশেষ অতিথি ছিলেন, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাজা শামীম আহমদ শাহীন, কানাইঘাট পাবলিক স্কুলের প্রধান শিক্ষক মো. ইয়াহিয়া, পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর বিলাল আহমদ, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন, সাবেক কাউন্সিলর কানাইঘাট বাজার বণিক সমিতির সহ সভাপতি ইসলাম উদ্দিন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদন শাহিন আহমদ, সমাজকর্মী কামরুজ্জামান।

বক্তব্য রাখেন, আব্দুল মালিক শিক্ষা ট্রাস্টের সচিব মাস্টার নুরুল আমিন, সোনারবাংলা একাডেমীর সহকারী শিক্ষক মো. রাসেল আহমদ, এইচএম ফজলুর রহিম মুরাদ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, শিক্ষার পাশাপাশি দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের আগামী দিনের সু-নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষাক্ষেত্রে বিভিন্ন ধরনের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করায় শিক্ষার প্রচার-প্রসার ঘটছে। সরকারের পাশাপাশি শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের জন্য বেসরকারি উদ্যোগের পাশাপাশি সামাজিক সংগঠনগুলোর উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃত্তি পরীক্ষার মাধ্যমে পুরষ্কৃত করা হচ্ছে।

তিনি প্রয়াত মাস্টার আব্দুল মালিক শিক্ষা ট্রাস্টের উদ্যোগে ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে বৃত্তি ও সনদ প্রদান করায় ট্রাস্টের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে নগদ বৃত্তি, সনদ ও সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।