কানাইঘাটে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

‘নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ প্রতিপাদ্যকে সামনে রেখে কানাইঘাটে আন্তর্জাতিক নারী উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (৮ই মার্চ) বিকেল ৩টায় কানাইঘাট উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ইউএনও কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, এনজিওকর্মীসহ বিপুল সংখ্যক নারীরা অংশগ্রহণ করেন। র‌্যালি পরবর্তী উপজেলা সভাকক্ষে নারী দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (অতিরিক্ত) সামছুন নাহারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি অতিরিক্ত নির্বাহী কর্মকর্তা মো. ফয়সাল আহমেদ।

বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী খাদিজা বেগম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক, কানাইঘাট প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, মহিলা বিষয়ক অফিসের অফিস সহকারি কবির উদ্দিন, কিশোর-কিশোরী ক্লাবের সদস্য সহ নারী উদ্যোক্তারা।

আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, সরকারের বিভিন্ন ধরনের পরিকল্পনা গ্রহণসহ সময় উপযোগী সিদ্ধান্ত নেয়ার কারনে বাংলাদেশে নারী জাগরণ সৃষ্টি হয়েছে। পুরুষের পাশাপাশি নিজেদের যোগ্যতা অনুযায়ী নারীরা রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে সমাজের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে আসছেন। গ্রাম-গঞ্জের মহিলাদের আত্ম-কর্মসংস্থান এবং নারী সমাজ যাতে করে তাদের অধিকারের প্রতি সোচ্চার থাকেন এজন্য সরকারের বিভিন্ন দপ্তর থেকে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তারপরও সবধরণের বৈষম্য দূর করতে নারীদের এগিয়ে আসতে হবে।