কাতার থেকে লাশ হয়ে ফিরলেন বড়লেখার এখলাছ

স্বজনদের মুখে হাসি ফোটাতে প্রায় ১৪ বছর আগে প্রবাসে পাড়ি দিয়েছিলেন এখলাছ আহমদ (৪৩)। কথা ছিল এবার রোজার ঈদের পর তিনি দেশে ফিরবেন। তবে এর আগেই তিনি দেশে ফিরেছেন জীবিত নয়, লাশ হয়ে।

কাতারে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যাওয়ার দুইদিন পর দেশে পৌঁছায় বড়লেখার এখলাছ উদ্দিনের লাশ। তিনি উপজেলার সুজানগর ইউপির উত্তর সুজানগর (তেরাকুড়ি) গ্রামের মৃত আরজান আলীর ছেলে।

বুধবার (২২ মার্চ) বেলা ১১টার দিকে ওই গ্রামের কবরস্থান সংলগ্ন মাঠে জানাজা শেষে তার লাশ দাফন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২১ মার্চ) রাত ৮টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশ এসে পৌঁছায়। সেখান থেকে স্বজনরা তার লাশ গ্রহণ করে অ্যাম্বুলেন্সযোগে বাড়ির উদ্দেশে রওয়ানা দেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, এখলাছ আহমদ প্রায় ১৪ বছর আগে কাতারে পাড়ি জমান। সেখানে তিনি কফিলের অধীনে গাড়ি চালাতেন। গত ১৯ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে তিনি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। তাকে কাতারের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিনই হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। এখলাছ এক কন্যাসন্তানের জনক।

এখলাছের ভাগ্নে শাহীন মাহমুদ বলেন, মামার লাশ মঙ্গলবার রাতে দেশে পৌঁছায়। মামা সর্বশেষ গত বছর দেশে ছুটিতে এসেছিলেন। কথা ছিল এ বছর রোজার পর দেশে আসবেন; কিন্তু তা আর হলো না। এর আগেই তিনি লাশ হয়ে দেশে ফিরলেন।