কলকাতায়ও ‘ভুয়া, ভুয়া’ শুনতে হলো সাকিবকে

দলীয় ৪৫ রানে যখন ৩ উইকেট হারিয়ে প্রবল চাপে বাংলাদেশ দল, তখন উইকেটে আসেন সাকিব আল হাসান। তার কাছ থেকে দলের প্রত্যাশা ছিল অনেক। কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে ‘মহাগুরুত্বপূর্ণ’ ম্যাচে ব্যর্থ হন বাংলাদেশ অধিনায়ক। ১৪ বল খেলে করেন ৫ রান। পল ফন মিকেরেন বলে আউট হয়ে ফেরার সময় গ্যালারিতে থাকা লাল-সবুজ সমর্থকরা ‘ভুয়া, ভুয়া’ বলে কটাক্ষ করেন তাকে।

শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের ইনিংসের ১৬তম ওভারে মিকরেনের অফ স্টাম্পের বাইরের বল কাট করতে যান সাকিব। তবে বাড়তি বাউন্স সামলাতে পারেননি। ব্যাটের কানায় লেগে ক্যাচ যায় উইকেটরক্ষকের গ্লাভসে। তৎক্ষণাৎ সাকিব হাঁটা ধরেন ড্রেসিংরুমের দিকে। ১৪ বলে মাত্র ৫ রান করে ফেরেন তিনি।

ক্লাব হাউজ প্রান্তে থাকা বাংলাদেশের ড্রেসিংরুমে মাথা নিচু করে যখন সাকিব ফিরছিলেন, তখন সেই গ্যালারিতে উপস্থিত বাংলাদেশের সমর্থকদেরকে তার উদ্দেশে ‘ভুয়া’, ‘ভুয়া’ বলতে শোনা যায়।

এবার বিশ্বকাপে রান খরায় ভুগতে থাকা সাকিব নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে ফিরে যান দেশে। দুদিন সেখানে থেকে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায় তাকে। রান পেতে মরিয়া বাংলাদেশ অধিনায়ক মিরপুরে অনুশীলন করে বেরিয়ে যাওয়ার সময়ও দুয়োধ্বনির শিকার হন। একটি ভিডিওতে দেখা যায়, কিছু সমর্থক তাকে উদ্দেশ করে ‘ভুয়া’ ‘ভুয়া’ বলছেন।