কর্মক্ষম ও দরিদ্র মানুষদের রিকশা দিলেন কৃষিমন্ত্রী আব্দুস শহীদ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কর্মক্ষম ও দরিদ্র মানুষের মাঝে রিকশা বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে (২৬ জানুয়ারি) শুক্রবার সকালে শ্রীমঙ্গলস্থ কৃষি মন্ত্রীর বাসভবনে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কার্যক্রমের আওতায় রিকশাগুলো বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রীমঙ্গল পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ২৫ জন উপকারভোগীর হাতে রিকশা তুলে দেন কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

রিকশা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব। স্বাগত বক্তব্য দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুয়েব হোসেন চৌধুরী।

এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়, পৌর কাউন্সিলর তানিয়া আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুল শহীদ এমপি বলেন- আওয়ামী লীগ সরকার সবসময় মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের পথে যাত্রা করেছে।

তিনি বলেন, ‘কাউকে পিছনে ফেলে নয় আমরা সবাইকে সাথে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। কেউ ভিক্ষা করে জীবিকা অর্জন করুক সেটা আমরা চাই না। তাই কর্মক্ষম এবং যারা ভিক্ষাবৃত্তির সাথে জড়িত তাদের কর্মসংস্থানের লক্ষ্যে রিকশা বিতরণসহ নানান কার্যক্রম আমরা হাতে নিয়েছি। যাতে সমাজের সবাই সম্মানের সাথে জীবন যাপন করেন।’