করোনা প্রতিরোধে সচেতন হোন : সিভিল সার্জন

সিলেটের সিভিল সার্জন ডা. এস. এম শাহরিয়ার কোভিড-১৯ প্রতিরোধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয়ে কাজ করার আহবান জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের টিকা প্রদান সুনিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। সরকারের জনকল্যাণমুখী উদ্যোগকে বাস্তবায়ন করতে স্বাস্থ্য অধিদপ্তরের পাশাপাশি এনজিও সংস্থা বাংলাদেশ ঈকোয়্যালিটি সোসাইটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে, যা প্রশংসনীয়। করোনাভাইরাসে আক্রান্ত হলে লুকোচুরি না করে দ্রুত ডাক্তারের পরামর্শমতো চিকিৎসা গ্রহণ করতে হবে। তিনি করোনাভাইরাস থেকে মুক্তি পেতে সরকারের পাশাপাশি এনজিও সংস্থা ও সামাজিক সংগঠনগুলোকে কাজ করার আহবান জানান।

বাংলাদেশ ঈকোয়্যালিটি সোসাইটি সিলেটের উদ্যোগে কোভিড-১৯ প্রতিরোধ, ঝুঁকি নিরূপণ, যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা বার্তা যোগাযোগ জোরদারকরণ কর্মসূচি টাউন হল মিটিংয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে এ টাউন হল মিটিং অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ঈকোয়্যালিটি সোসাইটি সিলেটের নির্বাহী পরিচালক রোকসানা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মোজয় দত্তও সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ মেডিকেল অফিসার ডা. আহমেদ শাহরিয়ার।

টাউন হল মিটিংয়ের কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন এডাব সিলেট জেলার সম্বনয়কারী শওকত হাসান। বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, ইসলামী ফাউন্ডেশন সিলেটের এডি মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ, মো. আহসান হাবিব, জেলা ক্রীড়া তত্ত্ববিদ মো. নজরুল ইসলাম, ইপিআই’র স্টোরকিপার প্রকাশ দেবনাথ, ডিইপিআই’র অভিজিৎ ভট্টাচার্য, প্রদীপ কুমার দাস, সাখাওয়াত হোসেন, মো. আব্দুল জলিল, স্টোরকিপার মো. লুৎফুর রহমান, জয়ন্ত রাণী ঘোষ, কনিকা রাণী দাশ, শরীফুল ইসলাম, মুর্শেদা বেগম, ফজলে রহমান প্রমুখ।