করোনা প্রতিরোধে সচেতনতা প্রয়োজন : সিভিল সার্জন

সিলেটের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ জন্মোজয় দত্ত বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। করোনা ভাইরাসে আক্রান্ত হলে আতঙ্কিত না হয়ে সচেতনতার সাথে চিকিৎসা গ্রহণ করতে হবে। তিনি বলেন, এখনো যারা টিকা গ্রহণ করেননি তাদেরকে দ্রত টিকা গ্রহণ এবং যারা দু’টি ডোজ নিয়েছেন তাদের বোস্টার ডোজ গ্রহণের আহবান জানান।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন (২৬ জুলাই) মঙ্গলবার দুপুরে সিলেট সিভিল সার্জন অফিসের হল রুমে বাংলাদেশ ইকোয়্যালিটি সোসাইটি সিলেটের উদ্যোগে এডাব ও ইউনসেফ এর সহযোগিতায় কোভিড ১৯ প্রতিরোধ ঝুঁকি নিরুপন, যোগাযোগ জনসম্পৃক্ততা এবং টিকা বার্তা যোগাযোগ জোরদার করণ কর্মসূচী, কমিউনিটি লিডারদের অংশগ্রহণে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ ইকোয়্যালিটি সোসাইটি সিলেটের নির্বাহী পরিচালক রোকসানা বেগম এর সভাপতি কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আফতাব হোসেন খান, মহিলা কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, মাসুদা সুলতানা শাকী ও রেবেকা বেগম রেণু।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ মেডিকেল অফিসার ডাঃ আহমেদ শাহরিয়ার।

গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশনের ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ডাঃ নিশাদ শাম্মি, এডাব সিলেটের জেলা সম্বনয়কারী শওকত হাসান, শিক্ষিকা নমিতা রাণী দে প্রমুখ।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আহছান আহমদ।

কর্মশালায় বক্তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা গড়ে তোলতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হতে হবে। ভাইরাসে আক্রান্ত হলে লোকচুরি না করে দ্রত ডাক্তারের পরামর্শ মত চিকিৎসা গ্রহণ করতে হবে। করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সবাইকে সচেতন হয়ে কাজ করার আহবান জানান।