করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ১০২৭

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৫ জন মারা গেছেন, শনাক্ত হয়েছেন ১ হাজার ২৭ জন। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ছিল ৬৫৬ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ২১৭ জন, শনাক্ত ১৯ লাখ ৯২ হাজার ৫৮ জন।

বুধবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৯ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন এক হাজার ৫৫৯ জন, এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ১৭ হাজার ৪১৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৫২৩টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৪৪৮টি। এখন পর্যন্ত এক কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৯ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৬ দশমিক ২৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে তিন জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, একজনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে বাকি একজনের বয়স ৯১ থেকে ১০০ বছর। মৃত্যুবরণকারীদের ৪ জন ঢাকার ও একজন রংপুরের।