কয়লাবাহী নৌকা ডুবে সুনামগঞ্জের মাঝির মৃত্যু

নেত্রকোনার কমলাকান্দা নদীর ঘাটে কয়লাবাহী নৌকা ডুবে সুনামগঞ্জের এক মাঝির মৃত্যু হয়েছে। এ ঘটনায় নৌকাটিতে থাকা বাকি পাঁচ মাঝি সাঁতরে তীরে উঠেছেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে ডুবুরিরা মারা যাওয়া দেলোয়ার হোসেন (২৫) নামের ওই মাঝির লাশ নদী থেকে উদ্ধার করেছেন। দেলোয়ার হোসেনের বাড়ি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামে।

এর আগে, গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে কয়লাবাহী নৌকাটি ঘাটে বাঁধা থাকা অবস্থায় হঠাৎ করেই ডুবে যায়।

স্থানীয়রা জানান, গতকাল সকালে তাহিরপুর উপজেলার বড়ছড়া শুল্ক স্টেশনের একটি কয়লার ডিপো থেকে ২০ মেট্রিক টন কয়লা নিয়ে কমলাকান্দা নদীর ঘাটে যায় একটি নৌকা। রাতের খাবার শেষে নৌকাটিতে থাকা ছয়জন ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১১টার দিকে কয়লাবাহী নৌকাটি ঘাটে বাঁধা অবস্থায় ডুবে যায়। এসময় নৌকার ভেতর থেকে ৫ জন বের হয়ে সাঁতার কেটে তীরে উঠলেও নিখোঁজ হন দেলোয়ার। আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ডুবুরিরা নদী থেকে তার লাশ উদ্ধার করেন।

নেত্রকোনার কমলাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, একজনের লাশ ডুবুরি দলের মাধ্যমে নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। মারা যাওয়া ব্যক্তির বাবার কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।