কমলগঞ্জ থেকে একাধিক হত্যা মামলার আসামি গ্রেপ্তার

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থেকে দীর্ঘদিন যাবৎ পলাতক একাধিক হত্যা মামলার আসামি আলাউদ্দিন (৩৪)কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার দিবাগত মধ্যরাত সোয়া ২টার দিকে তথ্য প্রযুক্তির ব্যাবহার ও গোপনসংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে কমলগঞ্জের ভানুগাছ লংগুরপাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। সে শ্রীমঙ্গল উপজেলার সাইটুলা এলাকার বাসিন্দা কাছুম আলীর পুত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসান-আল-আলম।

তিনি জানান, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে শ্রীমঙ্গল থানার দুটি হত্যা মামলায় (শ্রীমঙ্গল থানার মামলা নং-০৫, তারিখ-১০/১১/২০০৯ ইং, ধারা-৩২৬ পেনাল কোড-১৮৬০ ও মামলা নং-০৭/১৪০, তারিখ-০৭/০৬/২০১১ ইং, ধারা-৩০২/১১৪/৩৪ পেনাল কোড-১৮৬০) বিজ্ঞ আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এছাড়াও শ্রীমঙ্গল থানার অপর একটি হত্যাচেষ্টা মামলায় (শ্রীমঙ্গল থানার মামলা নং-১৫, তারিখ-২১/২০১৩ ইং, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড-১৮৬০) উক্ত তাকে বিজ্ঞ আদালত ৫ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা দণ্ড দিয়েছেন।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামিকে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।