কমলগঞ্জে সেতুর এপ্রোচে ধ্বস, যান চলাচল বন্ধ 

মৌলভীবাজার-শমশেরনগর-চাতলাপুর চেকপোস্ট (জেড-২০২২) সড়কের ৯ম কিলোমিটারে অবস্থিত কমলগঞ্জ উপজেলার চৈত্রঘাট ব্রিজের পার্শ্বস্থ ধলাই নদীর পাড়ের মাটি ধ্বসে যাওয়ায় জেলা সদরের সাথে সরাসরি কমলগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের চৈত্রঘাট ব্রিজের পার্শ্বস্থ ধলাই নদীর পাড়ের মাটি ধ্বসে যাওয়ায় সকল ধরণের যানবাহন চলাচল না করার জন্য জরুরী বিজ্ঞপ্তি জারী করে সড়ক ও জনপথ বিভাগ।

সরেজমিনে দেখা যায়, শনিবার বিকেলে চৈত্রঘাট বাজার সংলগ্ন ব্রিটিশ আমলে নির্মিত ধলাই নদীর ব্রিজের দক্ষিণ পাশের বাঁধ ধ্বসে বিশাল গর্ত সৃষ্টি হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সড়ক ও জনপথ বিভাগ, মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে প্রথমে চৈত্রঘাট ধলাই ব্রিজের এপ্রোচ মেরামত না হওয়া পর্যন্ত উক্ত ব্রিজ এপ্রোচ দিয়ে মালামালসহ ৫ টনের অধিক ভারী যানবাহন চলাচল না করার জন্য বলা হলেও শনিবার বিকাল সোয়া ৫টা থেকে সকল ধরনের যানবাহন চলাচল না করার জন্য সংশ্লিষ্ট সকলকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়। এ ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়। কমলগঞ্জে চৈত্রঘাট ধলাই ব্রিজের ওপর সকল ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তির অনুলিপি বিভিন্ন দপ্তরে প্রদান করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ, মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন শনিবার সন্ধ্যায় জানান, চৈত্রঘাট বাজার সংলগ্ন ব্রিটিশ আমলে নির্মিত ধলাই নদীর ব্রিজের দক্ষিণ পাশের বাঁধ ধ্বসে বিশাল গর্ত সৃষ্টি হওয়ায় শনিবার বিকাল সোয়া ৫টা থেকে সকল ধরনের যানবাহন চলাচল না করার জন্য সংশ্লিষ্ট সকলকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানান। তিনি বলেন, দ্রুত মেরামতের কাজ চলছে।