কমলগঞ্জে ভোক্তার অভিযানে তিন প্রতিষ্ঠানে জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৫ সেপ্টেম্বর) কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রোড, শ্রীমঙ্গল রোড, শমসেরনগর বাজারসহ বিভিন্ন জায়গায় প্রসাধনী বিক্রয়কারী প্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাকালে এই জরিমানা করা হয়।

অভিযানকালে ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা, বিদেশী প্রসাধনীতে নিজেরা মূল্য লেখা, যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স না নেওয়া, মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী বিক্রয় করার থাকে সংরক্ষণ করা, প্যাকেটজাত প্রসাধনী গাঁয়ে tk লেখে সিরিয়াল নম্বর বলে প্রতারিত করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভানুগাছ রোডে অবস্থিত সিকদার ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা, শমসেরনগর বাজারে অবস্থিত জিহাদ ফ্যাশনকে ৮ হাজার টাকা, মা কসমেটিক্সকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন। র‍্যাব-৯ একটি টিম সহযোগিতায় এতে সহযোগিতা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, নিয়ম বহির্ভূত প্রসাধনী বিক্রয় বন্ধে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে তারা কাজ করছেন। নিত্য প্রয়োজনীয় পণ্য ও প্রসাধনী সামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিতকরণে জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যক্রম অব্যাহত থাকবে।