কমলগঞ্জে দুর্যোগ প্রশমন দিবস পালিত

‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে র‍্যালি, আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়ার মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ) আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মোশাহীদ আলীর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. কামরুজ্জামান মিঞা, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা জনি খান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার পারভীন।

আলোচনায় অংশ নেন, উপজেলা স্কাউটসের কমিশনার শ্যামল চন্দ্র দাশ, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, হিড বাংলাদেশের লিয়াঁজো অফিসার নুরে আলম সিদ্দিকী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন সেক্টরের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন বিদ্যালয়ের স্কাউটস সদস্যবৃন্দ।