কমলগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

পুষ্টি মেধা, দারিদ্র বিমোচন, প্রাণী সম্পদ প্রদর্শনির আয়োজন এই শ্লোগানে কমলগঞ্জে প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রিজুয়ান এর সভাপতিত্বে ও শিক্ষক মো. মোশাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোছাদ্দেক আহমেদ মানিক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায় প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আরিফ মইনুদ্দিন।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে উপজেলার খামারীরা উন্নত জাতের গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, শৌখিন পাখি (কবুতর, ময়না, টিয়া, ঘুঘু প্রভৃতি), ঔষধ, খাদ্য, প্রাণী প্রযুক্তিসহ ৩০টি স্টল অংশগ্রহণ নেয়।

এছাড়া বিকালে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে ১১জন খামারিকে ৩০ হাজার টাকা এবং ২৪ জনকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়।