মিলল ডিএমপির অনুমতি

কবীর সুমনের অনুষ্ঠান হবে নতুন ভেন্যুতে

পুলিশের আপত্তিতে জাতীয় জাদুঘরে কবীর সুমনের গানের অনুষ্ঠান নিয়ে জটিলতা তৈরি হওয়ায় নতুন জায়গা খুঁজছিলেন আয়োজকরা। এই মধ্যে নতুন ভেন্যু হিসেবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ঠিক করেছে আয়োজক প্রতিষ্ঠান।

শুক্রবার (১৪ অক্টোবর) দুপরে আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, নতুন ভেন্যু হিসেবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অনুষ্ঠানটি আয়োজন করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) অনুমতি দিয়েছে।

তারা বলেন, আমাদেরকে ৩ থেকে ৪ ঘণ্টা সময় দিন। এরপর সবাইকে জানিয়ে দেব। আমরা কবীর সুমনের অনুষ্ঠানটি করতে চাই। সবার সহযোগিতা চাই।

আগামীকাল শনিবার থেকে তিন দিনের আয়োজনে গান গাইতে বৃহস্পতিবার সকালে ঢাকা পৌঁছান ভারতের বাংলা গানের জনপ্রিয় শিল্পী সুমন। ঢাকায় ১৩ বছর পর সুমনের গানের আয়োজন নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই চলছে তুমুল আগ্রহ।

সূচি অনুযায়ী, ১৫ অক্টোবর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আধুনিক বাংলা গান গাওয়ার কথা সুমনের। ১৮ অক্টোবর আধুনিক বাংলা খেয়াল পরিবেশনার পর ২১ অক্টোবর আধুনিক বাংলা গান দিয়ে আয়োজন শেষ করার কথা।

তিন দিনের এই অনুষ্ঠানের টিকেট বিক্রি হয়েছে আগেই। বুধবার ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান পিপহোল বলেছিল, তাদের সব প্রস্তুতি চূড়ান্ত। বিদেশি শিল্পীকে নিয়ে এই আয়োজনের সব অনুমতিই নেওয়া আছে।