কবি রাধাপদ রায়ের উপর হামলার ঘটনায় নিন্দা

চারণ কবি রাধাপদ রায়ের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় নিন্দা জানিয়ে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে যৌথ বিবৃতি দিয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জাতীয় পত্রিকা সূত্রে জানা যায়, শনিবার ৩০ সেপ্টেম্বর, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার গোদ্দারের পাড় এলাকার অত্যন্ত নিরীহ কবি রাধাপদ রায়, যিনি লোক কবিতায় ইতোমধ্যেই খ্যাতি অর্জন করেছেন তার উপর দুর্বৃত্তদের হামলায় নিন্দা জানিয়েছেন সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখা।

সংগঠনের সদস্যবৃন্দ জানান, এই ধরনের ঘটনা সাহিত্য সংস্কৃতির উপর প্রত্যক্ষ আঘাত। বার বার লক্ষ্য করা যাচ্ছে দুর্বৃত্তরা সু্যোগ পেলেই এই ধরনের পেশিশক্তি বিহীন নির্দলীয় নিপাট সাধারণ জীবনের অধিকারীদের উপর আক্রমণ করছে। তাই হামলাকারী একই এলাকার রফিকুল ইসলাম এবং কদুর আলী গং-কে দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে এবং রাধাপদ রায়ের চিকিৎসার সম্পূর্ণ খরচ তাদেরকে বহন করতে হবে।

এই সংস্কৃতি বিরোধী সাহিত্য বিদ্বেষীদের রুখতে সবাইকে এক হওয়ার আহবান জানিয়ে সম্মিলিত সামাজিক আন্দোলন এই হামলার নিন্দা ও দ্রুত বিচার এর দাবি জানান।

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন- সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখার আহ্বায়ক হিমাংশু মিত্র, বিভাগীয় সমন্বয়কারী দেবব্রত রায় দিপন, কেন্দ্রীয় কমিটির সদস্য জান্নাত আরা খান পান্না, সিলেটে সংগঠনটির সাবেক আহ্বায়ক মুকির হোসেন চৌধুরী, সিনিয়র সদস্য উদয়ন দাশ পুরকায়স্থ, সিলেট জেলা যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান, যুগ্ম আহবায়ক ফাতেমা সুলতানা, সদস্য সচিব সন্দীপন শুভ, সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য সন্তু চৌধুরী, আক্তারুজ্জামান বাবুল, মাসুম খান, নাফিসা শবনম ও হেলাল আহমদ।