কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার ভিত্তিতে হবে: পুলিশ সুপার

ছবি: ভিডিও থেকে নেয়া

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) সেপ্টেম্বর ২০২৪ এর নিয়োগ প্রক্রিয়া মেধা ও যোগ্যতার ভিত্তিতে অত্যন্ত স্বচ্ছতা এবং নিরপেক্ষতার সাথে সম্পন্ন হবে বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুবুর রহমান।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে (SP Sylhet আইডি থেকে) এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আগামী ২৯, ৩০ এবং ৩১ অক্টোবর সিলেট জেলা পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) এর নিয়োগ প্রক্রিয়ায় যাচাই-বাছাই করা হবে। কনস্টেবল পদে নিয়োগের বিদ্যমান নিয়ম নীতি আধুনিকায়ন করে একটি সুসংহত পদ্ধতি প্রস্তুত করেছে বাংলাদেশ পুলিশ।

পুলিশ সুপার বলেন, ‘এ পদ্ধতিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর হতে মোট সাতটি ধাপ অনুসরণ করে একজন যোগ্য প্রার্থী বাঁচাই করা হয়।’

এই নিয়োগকে সামনে রেখে অনেক সময় অসাধুচক্র, প্রতারক এবং দালালরা চাকরি পাইয়ে দিবে মর্মে প্রার্থী ও তার পরিবারের সাথে যোগাযোগ করে। এ বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি সিলেট জেলার পুলিশ সুপার হিসেবে আপনাদেরকে এই বলে আশ্বস্ত করতে চাই- আপনারা এই ধরনের কোন অবৈধ লেনদেন প্রক্রিয়ার সাথে নিজেকে সম্পৃক্ত করবেন না। এই প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে শতভাগ স্বচ্ছতার সাথে সম্পন্ন করা হবে। আপনাদের কাছে এই ধরনের কোন অবৈধ প্রস্তাব আসলে সাথে সাথে নিকটস্থ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সাথে অথবা সরাসরি পুলিশ সুপারকে ফোনের মাধ্যমে বিষয়টি অবগত করবেন।

ভিডিওবার্তা শেষে তিনি বলেন, ‘আমি আশা করি আপনাদের সকলের সহযোগিতায় আমরা এই নিয়োগ প্রক্রিয়াকে মেধা, যোগ্যতা এবং স ম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে পূর্ণ করতে পারবো ইনশাআল্লাহ।’