ওসমানী হাসপাতালের সামনে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলাকারী ও ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির হুমকিদাতাদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ করেছে আন্দোলনকারীরা।

বুধবার দুপুর একটার দিকে আন্দোলনকারী শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের মূল ফটকের সামনে সড়কে অবস্থান নেয়। এসময় তাদেরকে বিক্ষোভ মিছিল করতে দেখা যায়।

অবস্থান কর্মসূচির কারণে রিকাবীবাজার-বাগবাড়ি সড়কে যান চলাচল বন্ধ হয়ে পরে। এসময় সড়কটিতে আটকা পড়ে শতশত যানবাহন। বড় ধরনের ভোগান্তিতে পড়েন এ সড়ক দিয়ে চলাচলকারী সাধারণ মানুষ।

একই সহপাঠীদের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে সিওমেক শিক্ষার্থীরা কলেজের ক্লাস-পরীক্ষা বর্জন ও প্রশাসনিক ভবনে তালা দিয়েছে। তবে আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করলেও এখন পর্যন্ত দায়িত্ব পালন করে যাচ্ছেন মিডলেভেল চিকিৎসকরা।

এদিকে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে থাকায় হাসপাতালে এর প্রভাব পড়তে শুরু করেছে। স্বাভাবিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা।

বিষয়টি স্বীকার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মাহবুবুর রহমান ভূইয়া জানান, ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে থাকায় কিছুটা প্রভাব পড়লেও অন্যরা কাজ চালিয়ে যাচ্ছেন।

হাসপাতাল ও মেডিকেল কলেজের নিরাপত্তা জোরদার করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

গত শনিবার রোগীর স্বজনদের সাথে ইন্টার্ন চিকিৎসকের ঝগড়ার জের ধরে সোমবার রাতে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালায় বহিরাগতরা।

সেদিন, রাতেই কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা। ওই রাতেই দু’জনকে আটক করে পুলিশ। পরে মঙ্গলবার দুপুরে প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের সাথে বৈঠক হলেও দাবি আদায় হয়নি বলে অভিযোগ আন্দোলনকারীদের।

হামলা ও নারী ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির হামলার ঘটনায় কোতোয়ালি থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ।