ওসমানী মেডিকেল থেকে শিবিরের প্রচারপত্র ও অস্ত্র উদ্ধার

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে শিবিরের নিয়ন্ত্রণাধীন একটি বন্ধ কক্ষ থেকে দেশীয় অস্ত্র ও শিবিরের প্রচারসামগ্রী উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে এসব দেশীয় অস্ত্র ও প্রচারসামগ্রী উদ্ধার করা হয়।

জানা যায়, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা শিবিরের নিয়ন্ত্রণাধীন একটি কক্ষে মঙ্গলবার বিকেলে দেশীয় অস্ত্র ও প্রচারসামগ্রী দেখতে পান কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তারা কলেজ প্রশাসন ও স্থানীয় পুলিশকে খবর দিলে কক্ষটি খুলে হকিস্টিক, কুড়ালসহ শিবিরের বিভিন্ন ধরণের প্রচারসামগ্রী জব্দ করে পুলিশ।

এ বিষয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধরণ সম্পাদক নাজমুল হাসান বলেন, ডা. সৌমিত্র খুনের পর থেকে ওসমানী মেডিকেল কলেজে ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধ রয়েছে। কিন্তু কৌশলে ছাত্র শিবির ঐতিহ্য সাহিত্য সাংস্কৃতিক গোষ্ঠী ও রিপোর্টার্স ক্লাবের নামে সক্রিয় হয়ে ওঠে। ইদানিং তারা কলেজ ভবনের তৃতীয় তলার একটি কক্ষে অস্ত্র মজুদ ও দলীয় প্রচারপত্র বিলি করার চেষ্টা করছে বলে আমরা জানতে পারি। পরে কলেজ ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে অস্ত্র উদ্ধারে নামে। এসময় পুলিশ এসে ওই কক্ষ থেকে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র ও লিফলেট জব্দ করে।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা এসব অস্ত্র ও প্রচারসামগ্রীর খোঁজ পান এবং ফাঁড়ি পুলিশের সহায়তায় তা উদ্ধার করা হয়। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দায়ের করলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।