ওসমানীনগরে সিলিন্ডারের আগুনে পুড়ে ছাই দুই দোকান

সিলেটের ওসমানীনগরে গ্যাস সিলিন্ডারের আগুনে দুইটি দোকান পুড়ে ছাই হয়েছে। রোববার (১৮ আগস্ট) রাত ১০ টায় সিলেট-ঢাকা মহাসড়কের তাজপুর ডিগ্রি কলেজের পাশে আজহার আলী কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এতে ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

এ ঘটনায় দুইজন দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন, ওসমানীনগর উপজেলার দুলিয়ারবন্দ গ্রামের আব্দুল আজিজের ছেলে মিনার হোসেন (৪০) ও গ্যাস সিলিন্ডার বিক্রেতা মকাব্বির হোসেন (৩০)। প্রাথমিকভাবে মকাব্বির হোসেনের পুরো পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, উপজেলার দুলিয়ারবন্দ গ্রামে গ্যাস সিলিন্ডারের আগুনে আজহার আলী কমপ্লেক্সের দুটি দোকানে আগুনের সূত্রাপাত হয়। আগুনের শিখা দেখতে পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। আগুনে পুড়ে ঘটনাস্থলে দু’জন গুরুতর আহত হন। পরে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সোমবার তাদেরকে ঢাকায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ গ্যাস সিলিন্ডার দোকানের মালিক মো. আজিজ বলেন, ‘কিছু বুঝার আগেই হঠাৎ করে আগুন লেগে যায়। মুহুর্তেই আমার প্রায় ১০০ গ্যাস সিলিন্ডার জ্বলে চাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রন করেন এবং প্রায় ৬ লাখ টাকার মালামাল উদ্ধার করেন। আগুনে পোড়া আহত দু’জনকে আমি ঢাকায় নিয়ে যাচ্ছি।’

এ ঘটনায় ওসমানীনগর ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার মো. অপু মিয়া বলেন, ‘আনুমানিক রাত ১০ টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিস অফিস নিকটে হওয়ায় তাৎক্ষনিকভাবে আমরা আগুন নেভাতে সক্ষম হই। নতুবা আরও ক্ষয়ক্ষতি হতে পারতো। আগুন নিভানোর পাশাপাশি প্রায় ৬ লক্ষ টাকার মালামাল উদ্ধার করি।’