ওসমানীনগরে সাংবাদিকদের সাথে ইউএনও’র প্রেসব্রিফিং

ওসমানীনগরে সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা। মঙ্গলবার (২১ মার্চ) বিকাল ৫টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ওসমানীনগর উপজেলায় ৫ শ ৫৮ জন ভূমিহীন পরিবারের মধ্যে ৪ শ ৮৪টি ঘর নির্মাণের বরাদ্ধ পাওয়া যায়। প্রথম ধাপে ৪ শ ০৮টি, তৃতীয় ধাপে ১০টি এবং চতুর্থ ধাপে ৩০টি ঘর বরাদ্ধ পায় ওসমানীনগর। এর মধ্যে চতুর্থ ধাপের ৩০টি ঘরের নির্মাণকাজ চলমান রয়েছে। বাকি ১শ ১০টি ভূমিহীন পরিবারের জন্য ৩টি ইউনিয়নে ভূমি প্রস্তুত করা হচ্ছে। চলতি বছরের আগস্ট থেকে সেপ্টেম্বরের মধ্যে ভূমি প্রস্তুত ও ঘর নির্মাণ কাজ শেষ হবে।

আগামী ডিসেম্বরে ওসমানীনগর উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে বলে জানিয়েছেন ইউএনও নীলিমা রায়হানা।

প্রসঙ্গত, বুধবার এক যুগে দেশের তিনটি জেলায় ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রধান করবেন প্রধানমন্ত্রী। ওসমানীনগরে চতুর্থ ধাপে কোন ঘর হস্থান্তর না হলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে ওসমানীনগর উপজেলা প্রশাসন যোগদান করবে।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিব দাশ পুরকায়স্থ, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল মতিন, সহ সভাপতি লিলিউর রহমান পংকি, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনা, সাংবাদিক আবুল কালাম আজাদ, উজ্জল দাশ, রনিক পাল, এমদাদুর রহমান, মলয় চক্রবর্তী, জিতু আহমদ।