ওসমানীনগরে শিক্ষা প্রতিষ্ঠানে ৭৮টি ল্যাপটপ বিতরণ

সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান বলেছেন, শিক্ষকগণ হচ্ছেন মানুষ গড়ার কারিগর। শিক্ষার ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি। তবে আশানুরূপ বাস্তব প্রতিফলন ঘটছে না। যদি শিক্ষার ক্ষেত্রে আমাদের এগিয়ে যেতে হয়, শিক্ষার গুনগত মান বজায় রেখে সকলকে কাজ করতে হবে। আর শিক্ষার ক্ষেত্রে এগিয়ে যাওয়া মানে আমাদের সর্বস্তরে এগিয়ে যাওয়া।

তিনি বলেন, শিক্ষা ক্ষেত্রে বাজেট যদি পর্যাপ্ত না হয় তাহলে শিক্ষার গুণগত মান বাড়ানো সম্ভব হয় না। শিক্ষা ক্ষেত্রে যদি দুর্নীতি হয় তাহলে আমাদের কাঙ্ক্ষিত উন্নয়নও হবে না। তাই শিক্ষা বাণিজ্য, ভর্তি বাণিজ্য ও নিয়োগ বাণিজ্য ইত্যাদি দুর্নীতি বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ওসমানীনগরে ৭৮ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে আয়োজিত তাজপুর কদমতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এসব ল্যাপটপ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার দিলীপময় দাস চৌধুরী। সহকারী শিক্ষা অফিসার সানাউল হকের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক।

এছাড়া উপস্থিত ছিলেন, ইউপি সদস্য খালেদ আহমদ খুকু, সংসদ সদস্যের পিএস আহমেদ কবির আদনান, এপিএস অসিত চক্রবর্তী, কাজী আবুল কালাম আজাদসহ বিভিন্ন স্কুলের শিক্ষক প্রতিনিধিগণ।