ওসমানীনগরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

সিলেটের ওসমানীনগরে ভোক্তা অধিকার আইনে বাজার মনিটরিং ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ৪টি দোকান থেকে ৭ হাজার টাকা জারিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (২৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার গোয়ালাবাজারে আদালত পরিচালনা করেন ওসমানীনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহানাজ পারভিন।

এসময় তিনি ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্যে খাদ্যদ্রব্য বিক্রি না করতে সতর্ক এবং মূল্য তালিকা দৃশ্যমান স্থানে রাখতে নির্দেশ করেন।

আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন, গোয়ালাবাজার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও বাজার কমিটির সদস্য শাহ আলমগীর, বাজার সেক্রেটারী মনির আলী, উপ-সহকারী উদ্ভিদ কর্মকর্তা আরিফ রব্বানী, এএসআই আব্দুর রহিম প্রমুখ।

আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করে ওসমানীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহানাজ পারভিন বলেন, ‘বাজারে ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রি করতে না পারেন, সে জন্য বাজার মনিটরিং করে কয়েকটি দোকানে জরিমানা আদায় করা হয়েছে। বাজার মনিটরিংয়ে প্রশাসনের নজরদারি অব্যাহত থাকবে। তাছাড়া বেশি দামে খাদ্য পণ্য বিক্রি করলে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।