ওসমানীনগরে দুদকের বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেটের ওসমানীনগরে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে গণসচেতনতা ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) সকালে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সদরুন্নেছা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত
প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

শিক্ষক ও সাংবাদিক আনোয়ার হোসেন আনা ও কাজী আবুল কালাম আজাদের যৌথ পরিচালনায় এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক ছুরাব আলী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা রায়হানা।

বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন সিলেটের সহকারি পরিচালক ইকবাল হোসেন জনসন, উপসহকারি পরিচালক এসএম সোহেল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, প্রধান শিক্ষক শহীদ হাসান, দুলাল মিয়া, সাংবাদিক শাহাব উদ্দিন শাহীন ও প্রবাসী তুতিউর রহমান প্রমুখ।

‘বাংলাদেশের অবগ্রগতির অন্তরায় দুর্নীতি’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় মঙ্গল চন্ডী নিশিকান্ত সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ইফাত ইসলাম প্রথম এবং আলহাজ্ব মিনা বেগম মহিলা মাদরাসার মাহবুবা জান্নাত চৌধুরী দ্বিতীয় স্থান অর্জন করে।

অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ’ শীর্ষক বিতর্ক প্রযোগিতায় সদরুন্নেছা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা প্রথম ও গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা দ্বিতীয় স্থান অর্জন করে।

প্রতিযোগিতায় প্রভাষক বুলবুল আহমদ মর্ডারেটরের এবং সহকারি শিক্ষক আনোয়ার হোসেন, আবুল কালাম আজাদ ও আনোয়ারুল ইসলাম বিচারকের দায়িত্ব পালন করেন।