ওসমানীতে হামলার ঘটনায় দুই মামলা, আসামি ৮ জন

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীর ওপর হামলা ও নারী ইন্টার্ন চিকিৎসকের শ্লীলতাহনির ঘটনায় ৮ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) এ মামলা দুটি দায়ের করা হয়।

জানা গেছে, মেডিকেল কলেজ কর্তৃপক্ষ দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় ৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। আর হাসপাতাল কর্তৃপক্ষ নারী ইন্টার্ন চিকিৎসকের শ্লীলতাহানির ঘটনায় ১ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে আরেকটি মামলা দায়ের করে।

দুই মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

এর আগে এ ঘটনার প্রেক্ষিতে মঙ্গলবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে শিক্ষার্থীদের সঙ্গে প্রশাসনের বৈঠক হয়েছে। উদ্ভুত পরিস্থিতিতে বেলা ২টায় কলেজ, হাসপাতাল, পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ বৈঠকে বসেন।

এদিকে গেল রাতে সড়ক অবরোধ ও আন্দোলন কর্মসূচি সাময়িক স্থগিত করার ঘোষণা দিলেও এখন পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্তে অনড় রয়েছেন ওসমানী মেডিকেল কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সাথে গেল রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত হাসপাতালে কাজে যোগ দেননি ইন্টার্ন চিকিৎসকরা।

প্রসঙ্গত, একজন নারী ইন্টার্ন চিকিৎসককে উত্ত্যক্ত করার জের ধরে বহিরাগতরা গতকাল সোমবার সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীর ওপর হামলা চালায়। এর প্রতিবাদে সোমবার রাত ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে পুলিশ হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।