ঐতিহাসিক ছয় দফা দিবসে আ.লীগের দোয়া মাহফিল

ঐতিহাসিক ৭ জুন ছয় দফা দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ছয় দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনার দিন। ১৯৬৬ সালের এ দিনে বাংলার স্বাধিকার আন্দোলন নতুন পর্যায়ে উন্নীত হয় এবং এর মধ্য দিয়ে রচিত হয় স্বাধীনতার রূপরেখা। দিবসটি উপলক্ষে ও স্বাধিকার আন্দোলনে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে হযরত শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) বাদ আছর হযরত শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদের নিচ তলায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন মওলানা আতাউর রহমান। দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, পরিবারের সকল নিহত সদস্য, স্বাধিকার আন্দোলনে সিলেটের বিয়ানীবাজারের মনু মিয়া সহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করা হয়। সাবেক সফল অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত, মহানগরের যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিমের শাশুড়ী, সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে অগ্নিদগ্ধ হয়ে নিহত ব্যক্তি সহ প্রয়াত মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুদীর্ঘায়ু ও সুস্থতা সহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনা করা হয়।

মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের উপস্থিতিতে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ।

মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ আব্দুল আহাদ চৌধুরী মিরন, মো. আব্দুল আজিম জুনেল, মো. শাজাহান, সাব্বির খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, আবুল মহসিন চৌধুরী মাসুদ, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, উপদেষ্টামন্ডলীর সদস্যবৃন্দ আব্দুল মালিক সুজন, এনাম উদ্দিন, মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার (খোকা বাবু), কানাই দত্ত।

ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ মো. ছিদ্দেক আলী, সালউদ্দিন বক্স সালাই, দেলোওয়ার হোসেন রাজা, ইসমাইল মাহমুদ সুজন, নজরুল ইসলাম নজু, শেখ সুরুজ আলম, মো. বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, রুমিন আহমদ, মঈনুল ইসলাম মঈন, মো. ছয়েফ খাঁন, এডভোকেট আরিফ আহমদ, সোয়েব বাসিত, এম.এ. খান শাহীন সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।