এসআইইউ’তে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালে আজকের এই দিনে মুক্তির প্রেরণায় উদ্বুদ্ধ হয়ে বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং পরাধীনতার অন্ধকার থেকে স্বাধীনতার আলোতে আত্মপ্রকাশ করে আমাদের প্রিয় মাতৃভূমি।

এই দিবস নানা আয়োজনে পালন করেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এসআইইউ)।

দিবসটি উপলক্ষে ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার ও কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ দিনের শুরুতেই সকাল ৮টায় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করার পর সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানবিক অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ, আইন অনুষদের ডিন মো. মাহমুদুল হাসান খান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নূসরাত মাহমুদ চৌধুরী, গ্রন্থাগারিক ও আমেরিকান কর্নারের পরিচালক মো. মোস্তফা কামাল, অর্থ পরিচালক শংকর কুমার সিনহা, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান নঈমা মাসউদ নীলা, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান স্বাতী রানী দেবনাথ, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক নসরত আফজা চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পুষ্পস্তবক অর্পণের পর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ১০২ নম্বর কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।