এল সালভাদরে স্টেডিয়ামে পদদলিত হয়ে প্রাণ গেল ৯ জনের

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরে স্টেডিয়ামে পদদলিত হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৯ জন। নিহতদের মধ্যে নারীও রয়েছেন। দেশটির রাজধানীর একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে প্রাণহানির এই ঘটনা ঘটে।

রোববার (২১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সালভাদরান লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে মনুমেন্টাল স্টেডিয়ামে আলিয়াঞ্জা ও এফএএস-এর মধ্যকার খেলা দেখতে দর্শকদের ভিড় ছিল নিয়ন্ত্রণের বাইরে। একটি প্রবেশ পথ দিয়ে ঢোকার সময় হুড়োহুড়ি করতে গিয়ে মৃত্যুপুরীতে পরিণত হলো এল সালভাদর স্টেডিয়াম। এতে আরও শতাধিক লোক আহত হয়েছেন। আহতদের দুইজনের অবস্থা সংকটাপন্ন, তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

ফার্স্ট এইড গ্রুপ রেসকিউ কমান্ডোসের মুখপাত্র কার্লোস ফুয়েন্তেসও একই সংখ্যক মৃত্যুর কথা নিশ্চিত করেছে, ‘আমরা ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করছি, সাত জন পুরুষ ও দুই জন নারী। শতাধিক আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে, তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।’

স্থানীয় টেলিভিশনের লাইভ ইমেজে দেখা যায়, পদদলনের ঘটনার পর শতাধিক মানুষ মাঠে ঢুকে গেছেন, যেখানে তাদের প্রাথমিক চিকিৎসা চলছিল।

এল সালভাদর ফুটবলের প্রথম বিভাগের প্রেসিডেন্ট পেদ্রো হার্নান্দেজ বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী স্টেডিয়ামের একটি গেট দিয়ে ঢোকার সময় ধাক্কাধাক্কি করতে গিয়ে পদদলনের ঘটনা ঘটে।