এমপি মোকাব্বির খানের স্বজনপ্রীতি, প্রতিবাদে সংবাদ সম্মেলন!

বিশ্বনাথে আদালতের নির্দেশ উপেক্ষা করে শশুরবাড়ির রাস্তা পাকাকরণ করতে বিভিন্ন প্রতারণার পায়তারা করছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরাম কেন্দ্রীয় নেতা মোকাব্বির খান। এমন অভিযোগ এনে বুধবার দুপুরে বিশ্বনাথ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন পৌর এলাকার চান্দশীর কাপন গ্রামবাসী।

গ্রামবাসীর পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গ্রামের মুরব্বী গোলাব খান (৭৫)।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এমপি মোকাব্বির খানের শ্বশুরবাড়ি পশ্চিম চান্দশির কাপন গ্রামে। গ্রামের গোলাব খান ও তার শ্বশুরবাড়ির লোকদের পৃথক ২টি কবরস্থান রয়েছে। উভয় কবরস্থানের যাতায়াতে কোন রাস্তা না থাকায় সায়েক আহমদের মধ্যস্ততায় উভয়ের জমির উপর দিয়ে কবরস্থানের রাস্তা নির্মাণের সিদ্ধান্ত অনেক আগেই নেয়া হয়। গোলাব খানের রাস্তা নির্মাণের জন্য গ্রামের ফারুক মিয়ার কাছে ১লক্ষ টাকা জমাও রয়েছে।

গোলাব খান বলেন, ইতোমধ্যে মোকাব্বির খান গ্রামের ৫০০মিটার রাস্তা নির্মাণের জন্য সাড়ে ৩৮ লক্ষ টাকা বরাদ্ধ করেন। এই রাস্তা তিনি ও ইদ্রিস খানের জমির উপর দিয়ে নির্মাণ করার কথা। সায়েক আহমদ ও নিজাম উদ্দিনের পরামর্শে মোকাব্বির খান পাকা রাস্তা নির্মাণের পর কবরের রাস্তা দেয়া হবে। গোলাব খানের এমন চাপ সৃষ্টি হলে গ্রামে উত্তেজনা সৃষ্টি হয় এবং আদালতে গোলাব খান মামলা দায়ের করলে রাস্তা নির্মাণের উপর গত ১৭ এপ্রিল ১৪৪ ধারা জারি হয়। আদালতের নির্দেশ অমান্য করে শ্বশুর বাড়ির লোকজনের কথা শুনে তিনি রাস্তায় কাজ করাচ্ছেন এমপির সম্বন্ধী নিজাম উদ্দিন ও আত্মীয় সায়েফ আহমদ সায়েকের মাধ্যমে। এতে তাঁর (গোলাব খান) পক্ষ নিষেধ দিলে পৌর আওয়ামী লীগ নেতা ওমর খানকে বাসায় নিয়ে হুমকি দেন এমপি মোকাব্বির। এ অবস্থায় সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের বেআইনি কর্মকাণ্ড ও দুর্নীতি এবং স্বজনপ্রীতির কথা চর্তুদিকে ছড়িয়ে পড়ায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

গ্রামবাসী আরও বলেন, এমপি মোকাব্বির খান তাঁর শ্বশুর বাড়ির ধনী লোকদের ৫টি গভীর নলকূপ ও প্রধানমন্ত্রীর গরীব লোকদের দেওয়া খয়রাতির অর্থ শ্বশুরবাড়ির লোকজনদের মাঝে বিতরণসহ চরম দুর্নীতি ও প্রতারণামূলক কর্মকাণ্ড করে আসছেন।

সংবাদ সম্মেলনে গোলাব খান এমপি মোকাব্বির খানের দুর্নীতি ও বেআইনি কর্মকাণ্ডের তদন্ত ক্রমে ব্যবস্থা গ্রহনের জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানান।

এসময় আরও বক্তব্য রাখেন, পার্শ্ববর্তি গ্রামের মুরব্বী ওয়ারিছ খান, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, পৌর বিএনপি নেতা আব্দুর রহমান খালেদ, এমপির শ্যালক জুনেদ আহমদ, গ্রামের মুরব্বী আব্দুস সালাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গ্রামের মুরব্বী হারুন মিয়া, ইব্রাহিম খান, নিম্বর আলী, কাউসার আহমদ নাঈম, মো. নুরুল খান, আওয়ামী লীগ নেতা নিখিল কুমার পাল, সংগঠক দিলু মিয়া, মো. মুমিন খান, মোরশেদ খান টিপু, ওমর খান, নাহিদ খান, অমি খান, মাহফুজ খান, শানুর খান, নাঈম খান, আব্দুস সালাম, জামাল মিয়া, জাকির খানসহ গ্রামের বিভিন্ন শ্রেণিপেশার লোকজন।

এ বিষয়ে জানতে চাইলে এমপি মোকাব্বির খানের মুঠোফোনে (০১৭২০৯০৭১০০) একাধিকবার যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেন নি।