এবার গ্রেপ্তার হলেন রাশেদ খান মেনন

সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেনন

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেননকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রপলিটন পুলিশ (ডিএমপি)। বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকার গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রপলিটন পুলশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওবায়দুর রহমান বলেন, ‘রাশেদ খান মেননকে আজ ঢাকার গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

এর আগে, জিয়া পরিবার সম্পর্কে বিরূপ মন্তব্যের অভিযোগে রাশেদ খান মেননের বিরুদ্ধে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার (২২ আগস্ট) জিয়াউর হক নামে এক আইনজীবী মামলার আবেদন করেন। পরে আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, ‘২০১৩ সালের ১৯ জুলাই ভিন্ন অনুষ্ঠানে রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনু জিয়াউর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেন। এছাড়া আসামিরা বিভিন্ন সময় জিয়া পরিবার নিয়েও বিরূপ মন্তব্য করেন।

২০০৮ সাল থেকে টানা তিন দফায় ঢাকা-৮ আসন থেকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন রাশেদ খান মেনন। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) নির্বাচিত হন তিনি।