এনইইউবি’র একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইইউবি) এর একাডেমিক কাউন্সিলের এক সভা সোমবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১১টায় ইউনিভার্সিটির কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস সভায় সভাপতিত্ব করেন।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডা। মোহাম্মদ আফজল মিয়া, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং এনইইউবি একাডেমিক কাউন্সিলের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, এনইইউবি ট্রাস্টি বোর্ড ও একাডেমিক কাউন্সিলের সদস্য প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ, প্রফেসর ডা. মো. নাজমুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও এনইইউবি একাডেমিক কাউন্সিলের সদস্য প্রফেসর ড. নাজিয়া চৌধুরী এবং নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিভিন্ন অনুষদের ডিন, সকল বিভগীয় প্রধানসহ এনইইউবি’র রেজিস্ট্রার উক্ত সভায় অংশগ্রহণ করেন।

সভার শুরুতে বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী, সিলেটের কৃতী সন্তান, বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে শোকপ্রস্তাব গৃহীত হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিভিন্ন একাডেমিক বিষয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং পূর্ববর্তী সভার বিভিন্ন সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয়। পরিশেষে উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস একাডেমিক কাউন্সিলের সকল সদস্যবৃন্দকে সভায় অংশগ্রহণ করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।