এখনো ৫ মাসের ব্যয় মেটানোর রিজার্ভ আছে : প্রধানমন্ত্রী

এখনো পাঁচ মাসের ব্যয় মেটানোর মতো রিজার্ভ রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৯ নভেম্বর) সকালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় তিনি এ কথা জানান।

দেশে একটি মানুষও ভূমিহীন থাকবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। এ দেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করে।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির আমলে কী হতো তার জন্য বেশি দূর যেতে হবে না। ২০০১ সালের নির্বাচন, মাগুরার নির্বাচন, মিরপুর-১০ নির্বাচনগুলো স্মরণ করলেই হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির আমলে ভোটের সিল মারা থেকে শুরু করে নানান অপকর্ম হতো। যার জন্য আমরা স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন করেছি। ২০০৬ সালে নির্বাচন করার জন্য ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার লিস্ট করেছিল বিএনপি।

এর আগে, সকাল ১০টার পর গণভবনে এ বৈঠক শুরু হয়। আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন ও জাতীয় সংসদ নির্বাচনসহ নানা ইস্যু নিয়ে দলের উপদেষ্টা পরিষদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী।

দলীয় সূত্রে জানা গেছে, ‍আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন, গঠনতন্ত্র ও ঘোষণাপত্র প্রণয়ন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনী ইশতেহার প্রণয়নসহ নানা ইস্যুতে উপদেষ্টাদের সঙ্গে পরামর্শ করবেন প্রধানমন্ত্রী।