এখনও আসল কাজ বাকি‍‍ : রোনালদো

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপের খেলায় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে পর্তুগাল ও ঘানা। ম্যাচের শুরু থেকেই ঘানার রক্ষণকে চাপে রাখেন ক্রিস্টিয়ানো রোনালদো ও তার সতীর্থরা। ফলে প্রথমার্ধে বারবারই সুযোগ পাচ্ছিল পর্তুগাল। তার সতীর্থরা হয়তো মনেপ্রাণেই চাইছিলেন ঘানার বিপক্ষে ৫ বিশ্বকাপে গোল করা প্রথম ফুটবলার হোক রোনালদো।

কিন্তু সহজ সুযোগগুলো গোলে পরিণত করতে না পারার ব্যর্থতা নিয়ে বিরতিতে ফেরেন রোনালদো। বিরতি থেকে ফিরে ঘটে অপেক্ষার অবসান। ম্যাচের ৬৫তম মিনিটে রোনালদোকে ঠেকাতে লাফ দেন ঘানা গোলরক্ষক সালিসু। তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

স্পট কিক থেকে পাওয়া সুযোগ রোনালদো বেশ সহজেই কাজে লাগিয়েছেন। গোল করে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি রেকর্ডবুকেও উঠে যায় এই কিংবদন্তি ফুটবলারের নাম। এর আগে চার ফুটবলার চার বিশ্বকাপে গোল করেছিলেন। সেখানে আছে রোনালদোর সমসাময়িক লিওনেল মেসির নামও। কাতারে চার বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়েন তিনি। রোনালদোই একমাত্র খেলোয়াড় যিনি পাঁচ আসরে গোলের দেখা পেয়েছেন।

রেকর্ড গড়ার পাশাপাশি ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদো ও তার দল। ম্যাচসেরাও হন ৩৭ বছর বয়সী তারকা। বিশ্বকাপে তিনি অফিশিয়ালি ম্যাচ সেরার পুরস্কার জিতলেন সর্বোচ্চ সাতবার।

ম্যাচের পর নিজের গোল করার মুহূর্তের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে রোনালদো লেখেন, কাজ এখনও বাকি।

বিশ্বের অন্যতম সেরা তারকা লেখেন, ‘আমরা গুরুত্বপূর্ণ জয় পেয়েছি। আসল কাজ এখনও বাকি। কিছুই অর্জন করিনি। এটা কেবল প্রথম ধাপ। লক্ষ্য অর্জনে আমরা মনোযোগী। এগিয়ে যাও পর্তুগাল।’