ঋণ করে নাসায় যাচ্ছেন শাবির ‘টিম অলিক’

স্পন্সর না পাওয়ায় ঋণ করে নাসায় যাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘টিম অলিক’। আগামী ১২ই মার্চ রাতের টিকেট বুকিং দিয়েছেন বলে জানিয়েছেন নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জ ২০১৮ এর প্রতিযোগীয় বিজয়ী দল টিম অলিকের সদস্যরা।

টিম অলিকের সদস্য কাজী মইনুল ইসলাম বলেন, আমরা নাসায় যাচ্ছি। স্পন্সর না পাওয়ায় আত্মীয়-স্বজনদের কাছ থেকে ঋণ করেছি। তবে আমরা স্পন্সর পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরইমধ্যে আমেরিকায় বাঙ্গালি কমিউনিটির পক্ষ থেকে আমাদের সহযোগিতা করার চেষ্টা চলছে। যদি তাদের কাছ থেকে সহযোগিতা পাই তাহলে পরবর্তীতে এ ঋণ পরিশোধ করে ফেলব।

উল্লেখ্য, নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৮ এর চ্যাম্পিয়ন দল শাহজালাল বিজ্ঞান ও প্রযু্ক্িত বিশ্ববিদ্যালয়ের ‘টিম অলিক’। ২০১৯ সালে প্রথমবারের মতো নাসায় যাওয়ার আমন্ত্রণ পায় এ টিমের সদস্যরা। ভিসা জটিলতায় সেবার যাওয়ার সুযোগ না হলেও গত ২ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো আবার আমন্ত্রণ পাই নাসায় যাওয়ার। এলক্ষ্যে গত ২৭ ফেব্রুয়ারি নাসার সদর দপ্তরে যাওয়ার উদ্দেশ্যে ভিসা দেয় আমেরিকান অ্যাম্বেসি। এবার আর্থিক জটিলতায় টিকিট বুকিংয়ে সমস্যায় পড়েন সদস্যরা।