উৎসর্গে লাকী আখান্দ, গাইলেন মেহরীন (ভিডিও)

৭ জুন বাংলা গানের বরপুত্র লাকী আখান্দের জন্মদিন। আর গতকাল এই দিনেই তার সুর করা গান এলো তাকে উৎসর্গ করেই। নাম ‘সে গানেরই পাখি’।

২০ বছর পুরনো এ গানটির কথা লিখেছেন গোলাম মোরশেদ। সংগীতায়োজন করেছেন রূপক। গানটি গেয়েছেন জনপ্রিয় পপ গায়িকা মেহরীন মাহমুদ।

মূলত তার পরিকল্পনা ও উদ্যোগে এটি তৈরি করা হয়েছে। গতকাল (৭ জুন) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে হয়েছে গানটির ভিডিও উন্মোচন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী কে এম খালিদ আহ্বান জানিয়ে বলেন, ‘লাকী আখান্দ ভাইয়ের সৃষ্টিসম্ভার বাংলা গানের ভুবনে বৃহত্তর শ্রোতা সমাজের কাছে নিয়ে যেতে হবে। এজন্য সবাইকে কাজ করতে হবে।’

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বঙ্গবিডিডটকম’র কো-ফাউন্ডার ও ডিরেক্টর, আনিসুল হক ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি ও মোহাম্মাদী গ্রুপের ডিরেক্টর নাভিদুল হক। আরও উপস্থিত ছিলেন ‘সে গানেরই পাখি’ গানটির গায়িকা মেহরীন, গীতিকার গোলাম মোরশেদ, সংগীত পরিচালক রূপক, খ্যাতিমান কণ্ঠশিল্পী রফিকুল আলম, একুশে পদকপ্রাপ্ত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম, লাবু রহমান, ফোয়াদ নাসের বাবু ও মাকসুদুল হকসহ অনেকে।

অনুষ্ঠানে শিল্পী মেহরীনের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য ‘সে গানেরই পাখি’র অডিও এবং ভিডিও রিলিজ করেন অতিথিবৃন্দ। এ সময় আবহজুড়ে মোহন সুরের জাল ছড়িয়ে বেজে ওঠে গানটি; উপস্থিত শিল্পীরা সবাই উঠে আসেন মঞ্চে।

‘সে গানেরই পাখি’ এর সংগীত আয়োজন করেছেন রূপক। এছাড়া লাইমলাইট স্টুডিওর প্রযোজনায় গানটির ভিডিওটির নির্মাতা তাজওয়ার ইয়াকিন ও এসকে নাঈম। চমৎকার ভিডিওটির কালার গ্রেডিং করেছেন তৌহিদুর রহমান রুবেল। ভিডিওতে মা ও মেয়ের চরিত্রে মডেল হিসেবে অংশ নেন নাজিফা আয়াত ও তাসনুভা, ঘটনাচক্রে ব্যক্তিগত জীবনেও যারা সম্পর্কে মা ও মেয়ে। মূল গানটি মেহরীনের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে থাকছে।

গতকালের প্রকাশনা ও গানের ভিডিও: