উরুগুয়েকে হারিয়ে শিরোপা জিতল ব্রাজিল

অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকার শিরোপা যেন এক প্রকার নিজস্ব সম্পত্তি বানিয়ে নিয়েছে ব্রাজিল। উরুগুয়েকে হারিয়ে ১২তম বারের মতো কোপা আমেরিকার এই শিরোপা জিতে নিলো ব্রাজিলের যুবারা। ১২তম শিরোপার জন্য অবশ্য ব্রাজিলকে অপেক্ষাও করতে হয়েছে অনেকগুলো বছর।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) এস্তাদিও এল ক্যাম্পেইন স্টেডিয়ামে অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকার ফাইনালে উরুগুয়ের যুবাদের ২-০ গোলে হারিয়ে ডজন সংখ্যক বারের মতো চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের পসরা বসিয়েছিলো ব্রাজিলের তরুন তুর্কিরা। টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা ব্রাজিল ফাইনালেও মাঠে নামে শিরোপায় চোখ রেখেই।

উরুগুয়ের সামনে দাপট দেখিয়েই মাঠের দখল ছিলো হলুদ জার্সিধারীদের কাছেই। ম্যাচে আধিপত্য বিস্তার করতে খেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে অবশ্য অনেকটা সময় অপেক্ষা করতে হয়েছে ব্রাজিলকে।

ম্যাচের শেষভাগে গিয়ে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। ৮৪ মিনিটে আন্দ্রে সান্তোসের গোলে ১-০ গোলের লিড নেয় ব্রাজিল। প্রথম গোল পাওয়ার পর আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি ব্রাজিলকে। যোগ করা সময়ে গিয়ে ব্রাজিলকে ২-০ গোলে এগিয়ে নেন পেদ্রো।

উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়েই ১২তম বারের মতো অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে ব্রাজিল।