উপজেলা চেয়ারম্যানের অপসারণে ধর্মপাশায় বিএনপির মিষ্টি বিতরণ

ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ দেশের সকল উপজেলা পরিষদের চেয়ারম্যানকে অপসারণ করায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় মিষ্টি বিতরণ করেছে বিএনপি নেতা-কর্মীরা। অন্তর্বর্তী সরকারের ‘স্থানীয় সরকার (উপজেলা) অধ্যাদেশ ২০২৪’ এর খসড়া অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যানদের অপসারণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মিষ্টি বিতরণ করেন তারা।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে ধর্মপাশা উপজেলা বিএনপির স্থানীয় কার্যালয়ে আনন্দঘন পরিবেশে নেতা-কর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এর আগে, গত শুক্রবার ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪ ’, ‘স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪ ’, ‘জেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’ ও ‘উপজেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’-এর খসড়া অনুমোদন করে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ। ওই আইনের আওতায় বিশেষ পরিস্থিতি বিবেচনায় সরকার চাইলে সিটি মেয়র ও কাউন্সিলরগন, পৌর মেয়র ও কাউন্সিলরগণ, জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য, উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, ও মহিলা ভাইস-চেয়ারম্যানসহ সবাইকে অপসারণ করে প্রশাসক নিয়োগ করতে পারবে।

অন্তর্বর্তী সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ধর্মপাশা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) এসএম রহমত বলেন, ‘আইন বিচার ও সংসদ বিয়ষক মন্ত্রণালয় একটি বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা পরিষদ চেয়ারম্যানদের অপসারণের যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন তাকে আমরা স্বাগত জানাই। এই সিদ্ধান্তের মাধ্যমে উপজেলা পরিষদ ও জনগণের ওপর আওয়ামী লীগের যে ছত্রছায়া ছিল তা বিলুপ্ত হওয়ায় সাধারণ জনগণ আনন্দিত।’

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবদলের আহ্বায়ক শওকত আলী বেপারী, যুগ্ম-আহ্বায়ক আলমগীর কবির, মেহেদী হাসান উজ্জ্বল, ইকবাল হোসেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ওবায়দুর রহমান মজুমদার, সদস্য সচিব সারোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক লিয়াকত আলীসহ সদস্য সচিব তোফায়েল আহমেদ সোহাগ প্রমুখ।