উইলিয়ামসনই বিশ্বকাপে কিউইদের অধিনায়ক

উইলিয়ামসনের এটা ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপ, অধিনায়ক হিসেবে চতুর্থ। আসন্ন বিশ্বকাপে উইলিয়ামসনই থাকছেন কিউইদের অধিনায়ক। বিশ্রামের কারণে গত কিছুদিন নিউজিল্যান্ডের টি–টোয়েন্টি দলের বাইরে ছিলেন কেইন উইলিয়ামসন।

২০২২ সালের ২০ নভেম্বরের পর নিউজিল্যান্ড ৩৫টি টি-টোয়েন্টি খেলেছে, এর মধ্যে মাত্র দুটি ম্যাচেই ছিলেন তিনি। সেই ম্যাচ দুটি উইলিয়ামসন খেলেছেন এ বছরের জানুয়ারিতে, পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে।

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টিটোয়েন্টি বিশ্বকাপে উইলিয়ামসনের ওপরই আস্থা রাখছে কিউইরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিজ্ঞতায় ঠাসা নিউজিল্যান্ড দলের অধিনায়ক করা হয়েছে তাঁকেই। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল আজই ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

দল নিয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, আজ যাদের নাম ঘোষণা করা হয়েছে, তাদের সবাইকে আমার অভিনন্দন। বৈশ্বিক টুর্নামেন্টে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা বিশেষ।
টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম খেলতে যাওয়া হেনরি ও রবীন্দ্রকে নিয়েও কথা বলেছেন স্টিড দলে আসার জন্য বিবেচিত হতে টি-টোয়েন্টিতে তাঁর স্কিল নিয়ে কঠোর পরিশ্রম করেছে সে। আর গত ১২ মাসে রাচিন যা কিছু করছে, সবকিছু ঠিকঠাকই ছিল।

বিশ্বকাপের নিউজিল্যান্ড দল

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।