ঈদের সকালে বৃষ্টিহীন থাকবে সিলেট নগর, জেলায় হালকা বৃষ্টি

আজ রাত পোহালেই পবিত্র ঈদুল আযহা। তবে গেল দিনদুয়েক থেকে সিলেটে হালকা এবং মাঝারি বৃষ্টি হওয়ায় ঈদ আনন্দও বৃষ্টিতে ভিজতে পারে এমন শঙ্কা সাধারণ মানুষের। যদিও এমন শঙ্কার মাঝে সিলেট নগরবাসীর জন্য সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর।

আলাপকালে আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ এক কর্মকর্তা সিলেট ভয়েসকে জানান, ঈদের আগের রাতে সিলেট শহরের দিকেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ঈদের দিন সকালে সিলেট শহরে বৃষ্টির সম্ভাবনা একেবারেই কম।

তিনি বলেন, ঈদের আগের রাত থেকে জেলার কাইনাইঘাট, জৈন্তাপুর, গোয়াইনঘাটসহ কিছু উপজেলায় হালকা বৃষ্টি হবে। যা ঈদের দিন সকালেও থাকতে পারে। সময় বাড়লে বৃষ্টিও কমে যাবে।

এদিকে আজ সকাল থেকেই রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। দেশের প্রায় সব বিভাগেই এই বৃষ্টিপাত হচ্ছে। এমন অবস্থা আরও পাঁচদিন চলতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল ৬টার আগে গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। সারাদেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মাইজদী কোর্টে ২৪ মিলিমিটার, সন্দ্বীপে ৭৩ মিলিমিটার এবং পটুয়াখালীতে ৭১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় থাকায় দেশের প্রায় সব জায়গায় বৃষ্টিপাত হচ্ছে।

এ সময়ে তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ ভোর ৬টায় ঢাকায় বাতাসের আর্দ্রতা ছিল ৮৩ শতাংশ।